সোমবার | ১৪ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

desh24.com.bd সত্যের সন্ধানে আমরা
       
সত্যের সন্ধানে আমরা

হুমকি উপেক্ষা করে আল আকসায় ঈদের জামাতে লাখো ফিলিস্তিনি

আন্তর্জাতিক ডেস্ক

হুমকি উপেক্ষা করে আল আকসায় ঈদের জামাতে লাখো ফিলিস্তিনি

গাজা উপত্যকায় ইসরায়েলের অব্যাহত বিমান হামলার পর জেরুজালেমের আল আকসা মসজিদে ঈদের জামাতে অংশ নিয়েছেন হাজার হাজার ফিলিস্তিনি নাগরিক। রাতভর গোলাগুলি আর বোমা হামলার পর বৃহস্পতিবার সকালে পবিত্র এই মসজিদে ঈদুল ফিতরের নামাজ আদায় করতে হাজির হন তারা। ইসরায়েলি সংবাদমাধ্যম জেরুজালেম পোস্টের খবরেই বলা হয়েছে, প্রায় এক লাখ ফিলিস্তিনি এতে অংশ নেন। নামাজ আদায়ের পাশাপাশি অনেকেই ফিলিস্তিনি পতাকা এবং ব্যানার বহন করে বিজয়ের দাবিতে স্লোগান দেন।

 

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলি বাহিনীর নৃশংসতা অব্যাহত রয়েছে। গত সোমবার থেকে দফায় দফায় নির্বিচারে ফিলিস্তিনিদের ওপর হামলে পড়ছে দখলদাররা। পবিত্র লাইলাতুল কদরের রাতেও আল আকসা মসজিদের মুসল্লিদের ওপর ভয়াবহ তাণ্ডব চালানো হয়। গত কয়েক দিনে শতাধিক বিমান হামলা চালিয়ে সন্তানসম্ভবা নারী ও শিশুসহ অন্তত ৮৩ জনকে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী। গুঁড়িয়ে দেওয়া হয়েছে পুলিশের বিভিন্ন ভবন, পর্যবেক্ষণ কেন্দ্রসহ উপত্যকার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা।

 

উত্তপ্ত এই পরিস্থিতির মধ্যেও ঈদের জামাতে অংশ নেয় ফিলিস্তিনিরা। আল আকসা প্রাঙ্গণে টানানো হয় ফিলিস্তিনি স্বাধীনতাকামী নেতাদের ছবি। জামাতে অংশ নেওয়া কয়েকজনকে আটকও করেছে ইসরায়েলি বাহিনী। বুধবার রাতেই গ্রেফতার করা হয় অন্তত ৩৭ ফিলিস্তিনিকে।

 

পূর্ব জেরুজালেমে বিক্ষোভের সময় অন্তত ২৬ ফিলিস্তিনি আহত হয়েছে। অনেকেই রাবার বুলেট বিদ্ধ হওয়ার পাশাপাশি টিয়ার গ্যাসে আক্রান্ত হয়েছে। এছাড়া ইসরায়েলি নিরাপত্তা বাহিনীকে লক্ষ করে পাথর নিক্ষেপ করে ফিলিস্তিনিরা।

 

Facebook Comments Box

Posted ৭:৩৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৩ মে ২০২১

desh24.com.bd |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
               
সম্পাদক ও প্রকাশক:  এম আজাদ হোসেন    
               
বার্তা সম্পাদক:মো:মারুফ হোসেন  
নির্বাহী সম্পাদক:মো:ইনামুল হাসান  
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :                

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০ ফোনঃ ০১৯৭২-৪৭০৭৮১

ই-মেইল: infodesh24@gmail.com

           
Desh24 provides you latest and the most reliable Bangla news on sports, entertainment, lifestyle, politics, technology, features and cultures.