বুধবার | ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

desh24.com.bd সবার আগে দেশের খবর
       
সবার আগে দেশের খবর

সিংগাইরে সংযোগ সড়কের অভাবে কাজে আসছে না অর্ধ কোটি টাকার ব্রীজ

সাইফুল ইসলাম, সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি

সিংগাইরে সংযোগ সড়কের অভাবে কাজে আসছে না অর্ধ কোটি টাকার ব্রীজ

মানিকগজ্ঞের সিংগাইর উপজেলার পার্শ্ববর্তী সায়েস্তা ইউনিয়নের উত্তর কানাই নগর বটতলা খালের উপর সেতুটির সংযোগ সড়কের অভাবে কাজে আসছে না অর্ধ কোটি টাকার ব্রীজ। দীর্ঘ দিন সেতুটির উভয় পাশে সংযোগ সড়ক না থাকায় ভোগান্তির শিকার হচ্ছে খালের দু’কূলের মানষ। সরকার জনদুর্ভোগ লাঘবে মোটা অঙকের অর্থ ব্যয় করে ব্রীজটি নিমার্ণ করে দিলেও সংযোগ সড়ক সংস্কারে স্থানীয় জনপ্রতিনিধিদের নেই কোন মাথা ব্যাথা ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার সায়েস্তার কানাই নগর বটতলা খালের উপর  ২০১৫-১৬ অর্থ বছরে ত্রাণ ও দুযোর্গ মন্ত্রনালয়ের মাধ্যমে সরকার  ৫৬ লক্ষ ৮৯ হাজার ১’শত ৬ টাকা ব্যয়ে ৬০ ফুট দৈর্ঘ্য সেতুটি নির্মাণ করা করেন। সেতুটির দু’পাশের  সংযোগ সড়ক ধসে বিছিন্ন হওয়ায় যানবাহন চলা চলতো দুরের কথা সাধারন মানুষের হেটে চলা চলে দায় । সেতুটি সংযোগ সড়ক বেহাল দশার কারণে ঐ এলাকার প্রায় ১০ হাজার লোকজন সাহরাইল বাজার ,ইউনিয়ন পরিষদ ,থানা সদর,  হাসপাতালে যেতে- আসতে ঘুরতে হয় ৩-৪ কিলোমিটার। এতে বাড়তি অর্থ ও সময় ব্যয় করে প্রতিদিন ভোগান্তির শিকার হতে হচ্ছে তাদের। এছাড়া ব্রীজ হলেও  সংযোগ সড়কের এ অবস্থার কারণে কৃষকরা তাদের উৎপাদিত পণ্য দ্রব্য সময়মত বাজার জাতকরতে না পারায় ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হচ্ছে। ব্রীজ নিমার্ণের পাঁচ বছর অতিবাহিত হলেও ধ্বসে যাওয়া ব্রীজের সংযোগ সড়ক সংস্কার না করাতে সেতুটি এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে ।

কানা্ই নগর মাদ্রাসা ও এতিম খানার সহ সভাপতি হাবিব মোল্যা বলেন, ব্রীজটির সংযোগ সড়ক না থাকায় মোটর সাইকেল, হ্যালোবাইক, কাঁচামালের ট্রাক নিয়ে যাওয়া দুরে থাক পায়ে হেঁটে পার হওয়া ভয় লাগে। মাদ্রাসার মাহফিলের জন্য এলাকা বাসীর উদ্যোগে মাটি ফেলে পায়ে হঁাটার ব্যবস্থা করা হয়েছিল তা ধ্বসে গভীর খাদে পরিনত হলেও জন প্রতিনিধিদের খোঁজ খবর নেই ।

পিআইও আবু নাসের বলেন, বিষয়টি অবগত হলাম। সংযোগ সড়কটি দ্রুত সংস্কারের প্রয়োজনীয় ব্যবস্থা নিব।

 

 

Facebook Comments Box

Posted ১২:১৭ অপরাহ্ণ | সোমবার, ২১ জুন ২০২১

desh24.com.bd |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
               
প্রকাশক:  এম আজাদ হোসেন    
               
   
নির্বাহী প্রধান :মো:ইনামুল হাসান  
              বার্তা ও সম্পাদকীয় কার্যালয় :                

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০                                           ফোনঃ ০১৯৭২-৪৭০৭৮১

ই-মেইল: infodesh24@gmail.com

           
desh24 provides you latest and the most reliable Bangla news on sports, entertainment, lifestyle, politics, technology, features and cultures.