বৃহস্পতিবার | ৪ঠা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

desh24.com.bd সত্যের সন্ধানে আমরা
       
সত্যের সন্ধানে আমরা

সিংগাইরে বিট পুলিশিং কার্যক্রমে সেবাই সিক্ত দোর গোড়ার সাধারণ মানুষ

মোঃ সাইফুল ইসলাম, সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি

সিংগাইরে বিট পুলিশিং কার্যক্রমে সেবাই সিক্ত দোর গোড়ার সাধারণ মানুষ

মানিকগজ্ঞের সিংগইরে  বিট পুলিশিং কার্যক্রম দিন দিন জনপ্রিয়  হয়ে উঠছে ।এ ব্যতিক্রম পুলিশিং  সেবা  কার্যক্রমে  উপকৃত  হচ্ছে সাধারণ জনগণ।  প্রান্তিক জনগোষ্টি যাতে কোন কারণে পুলিশিং সেবা  বঞ্চিত না  হয়, সে জন্য প্রতিনিয়ত এ পুলিশিং কার্যক্রম নিবিড় তদারকি করে যাচ্ছেন থানা ভারপ্রাপ্ত কর্মকতার্ রকিবুজ্জামান ।

থানা সূত্রে জানাযায়  পুলিশিং সেবা মানুষের দোড় গোড়ায় পেঁৗঁছায়ে দেয়ার জন্য জাপানী পুলিশিং সেবার আদলে পুলিশের বুদ্বি দীপ্ত  আই জি ড়ঃ বেনজীর আহমেদ দেশের  প্রতিটি থানায় এ বিট পুলিশিং কার্যক্রম চালু করেন । সে মোতাবেক  সারা দেশে ন্যায় এ থানায়ও এ বিট পুলিশিং কার্যক্রম  চলমান রয়েছে।  উপজেলার ১১টি ইউনিয়নও ১টি পৌর সভার ৯ টি ওয়ার্ডে ২০টি বিট পুলিশিং কার্যক্রম অব্যাহত  রয়েছে । প্রতিটি ইউনিয়ন পরিষদের  কক্ষে এ বিট পুলিশিং অফিস রয়েছে । বিট পুলিশিং অফিসে   দয়িত্বে রয়েছে একজন  এসআই  আর একজন  এএসআই  এবং তিন জন পুলিশ সদস্য ।তালেবপুর ইপি বিট পুলিশিং কার্যমের ইনচার্জ এসআই শেখ তারিকুল ইসলাম  জানান,  সাপ্তাহে ২Ñ৩ দিন এ বিট পুলিশিং সেবা কার্যক্রম  পরিচালিত হয় । বিট পুলিশিং সেবা  চালু হওয়ার পর থেকে দরিদ্র মানুয় অতিসহজেই সেবা পাচ্ছেন ।এতে তাদের অর্থও সময় দুইই স্বাশ্রয় হচ্ছে ।  এ ছাড়া থানা যোন থেকে দূরত্ব কমে আসায়   মাদক, চাঁদা বাজি, ডাকাতি,  ছিনতাই ,বাল্যবিবাহ, ইভটেজিং,সহ  সমাজের নানা বিশৃংখলা কমে গেছে। ইউপি চেয়াম্যান , মেম্বার, গ্রাম পুলিশ সদস্যরাও  বিট পুলিশিং কার্যক্রমে সহযোগিতা করে যাচ্ছে।

ইউ পি চেয়ারম্যান মোঃ  রমজান আলী বলেন বিট পুলিশিং সেবায় পুলিশের প্রতি মানুষের  আস্থাও বাড়ছে এবং ইতিবাচক দিক রয়েছে  এমন দরিদ্র মানুষ আছে যাদের থানা পর্যন্ত আসার  গাড়ী ভাড়াও থাকে না এ পুলিশিং সেবায় তাদেও অর্থ সময়  বাঁচছে ।  তাদের জস্য এ সেবা অত্যন্ত গুরুত্ব বহন করছে ।

ওসি রকিবুজ্জামান বলেন,   বিট পুলিশিং সেবাকার্যক্রম হচ্ছে উন্নত রাষ্ট্রের পুলিশিং সেবা কার্যক্রম। পুলিশের সেবাকে দোর গোড়ায় ঁেপৗছায়া দেয়ার জন্য উন্নত রাষ্ট্র জাপানের  পুলিশিং সেবা কার্যক্রমের আদলে  আই জি স্যার ড়ঃ বেনঝীর অ্হমেদ সারা দেশে এ বিট পুলিশিং সেবাকার্যক্রম চালু করেছেন । এ পুলিশিং সেবা চালু হওয়াতে  মাদক,চাদাবাজিঁ, ছিনতাই  চুরি ,ডাকাতি বাল্য বিবাহ জঙ্গিদমনসহ নানা অপরাধ খুব দূত দমন করা সম্ভব হচ্ছে পাশাপাশি  সাধারন মানুষও  তাৎক্ষনিক সেবা পাচ্ছেন এবং মহামারী করোনা প্রতিরোধে বিট পুলিশের কার্যক্রম ছিল লক্ষ্যনীয়।

 

 

Facebook Comments

Posted ১:১১ অপরাহ্ণ | শনিবার, ০২ জানুয়ারি ২০২১

desh24.com.bd |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
এম আজাদ হোসেন,  সম্পাদক ও প্রকাশক    
মো: মারুফ হোসেন, বার্তা সম্পাদক
মো: ইনামুল হাসান, নির্বাহী সম্পাদক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :                

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০ ফোনঃ ০১৯৭২-৪৭০৭৮১

ই-মেইল: infodesh24@gmail.com

           
Desh24 provides you latest and the most reliable Bangla news on sports, entertainment, lifestyle, politics, technology, features and cultures.