মঙ্গলবার | ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

desh24.com.bd সত্যের সন্ধানে আমরা
       
সত্যের সন্ধানে আমরা

সিংগাইরে বন্যায় কলাবাগান মাজার সেতু ধস

মোঃ সাইফুল ইসলাম শিকদার ,সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি

সিংগাইরে বন্যায় কলাবাগান মাজার সেতু ধস

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার তালেবপুর ইউনিয়নের গাঁজীখালি নদীর উপর কলাবাগান মাজার সেতুর সংযোগ সড়ক ও সেতুর উত্তর-পূর্ব পাশের একাংশ ফাঁটল ও ধসে গিয়েছে। এতে যোগাযোগ বিছিন্ন হয়ে ভোগান্তির শিকার হচ্ছে পাচঁ-দশ হাজারের মত লোকজন।

সংশ্লিষ্ট অফিস সূত্রে জানা যায়, উপজেলার তালেবপুর ইউনিয়নের পূর্বপাশ দিয়ে বয়ে যাওয়া গাঁজীখালি নদী দ্বারা  বিধৌত কলাবাগান মাজার, ইরতা, ইসলামনগর ,কাংশাসহ উত্তর-পূর্ব অঞ্চলের মানুষের যাতায়াতের একমাত্র ভরসা ছিল ঝুকিপূর্ণ  বাঁশের সাঁকো ও নৌকা। বিশেষ করে কলাবাগান বাদশা পাগলার মাজারে ওরসের সময় ভক্তবৃন্দসহ সাধারণ মানুষের ভোগান্তির সীমা থাকত না। নদীর উভয় তীরের লোকজন মাজার কিংবা ইসলামনগ বাজারে এক কিলোমিটার পথ ঘুরে আসা যাওয়া করতে হত। কলাবাগান মাজার ও এ অঞ্চলের জনগোষ্ঠির দূর্ভোগ লাঘবে  ইউপি চেয়ারম্যান রমজান আলীর নিরলস প্রচেষ্টায় দূযোর্গ ও ত্রাণ মন্ত্রণালয়ের মাধ্যমে জনৈক এক ঠিকাদার গত অর্থ বছরে ৫১ লক্ষ টাকা ব্যয়ে ঐ নদীর উপর কলাবাগান মাজার সেতুটি র্নিমাণ করেন। ফলে মাজার, স্কুল, কলেজ , বাজারগামী কয়েক হাজার মানুষ এ সেতুর সুবিধা ভোগ করে। সম্প্রতি বন্যার পানির প্রবল স্রোতের হানায় সেতুর উত্তর-পূর্ব পাশের সংযোগ সড়ক ও সেতু ধসে পাঁচ গ্রামের যোগাযোগ বিছিন্ন হয়ে যায়।  স্থানীয়রা সেতুটি দ্রুত নিমার্ণে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

তালেবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রমজান আলী বলেন, দীর্ঘদিন পরে এবার বন্যার পানির প্রবল স্রোতের হানায় আমার ইউনিয়নে কলাবাগান সেতু ধসে পড়ে গেছে এবং ৯টি ওয়ার্ডে ১৭টি বিভিন্ন প্রকল্পের  রাস্তা ভেঙ্গে গেছে। এছাড়া ফসলী জমি প্লাবিত হয়ে নষ্ট হয়ে গেছে শাক-সবজিসহ বিভিন্ন ফসল। এসব ক্ষয়-ক্ষতির পরিমানের তালিকা ইতমধ্যে উপজেলা প্রশাসনের নিকট জমা দেয়া হয়েছে ।

 

Facebook Comments

Posted ১০:৩১ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৮ আগস্ট ২০২০

desh24.com.bd |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
এম আজাদ হোসেন,  সম্পাদক ও প্রকাশক    
মো: মারুফ হোসেন, বার্তা সম্পাদক
মো: ইনামুল হাসান, নির্বাহী সম্পাদক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :                

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০ ফোনঃ ০১৯৭২-৪৭০৭৮১

ই-মেইল: infodesh24@gmail.com

           
Desh24 provides you latest and the most reliable Bangla news on sports, entertainment, lifestyle, politics, technology, features and cultures.