মঙ্গলবার | ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

desh24.com.bd সত্যের সন্ধানে আমরা
       
সত্যের সন্ধানে আমরা

সিংগাইরে ইউএনও‘র গ্যারেজে নষ্ট হচ্ছে সরকারি ত্রাণ সামগ্রী

সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধিঃ

সিংগাইরে ইউএনও‘র গ্যারেজে নষ্ট হচ্ছে সরকারি ত্রাণ সামগ্রী

করোনা মহামারিতে সরকার যখন দুস্থ-অসহায় ক্ষুধার্থ মানুষের খাদ্য নিশ্চিত করার জন্য রাষ্ট্রীয় অর্থ ব্যয় করে বিভিন্ন মুখী উদ্যোগ গ্রহণ করেছেন, ঠিক সেই সময়ে মানিকগঞ্জের সিংগাইরে ইউএনও’র গাড়ীর গ্যারেজে অসহায় মানুষের খাদ্যসামগ্রী পঁচে নষ্ট হলেও জরুরী ৩৩৩ নম্বরে ফোন দিয়ে অনেকেই খাদ্য সহায়তা পায়নি বলে অভিযোগ উঠেছে।

উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) গাড়ীর গ্যারেজে পাশের একটি রুমে রাখা ১’শ প্যাকেট ত্রাণ সামগ্রীর মধ্যে ৯০ প্যাকেটই পঁচে নষ্ট হয়েছে। দীর্ঘদিন ঐ গ্যারেজের প্যাকেটে থাকা আলু-পেঁয়াজ পঁচে গেছে, চাল, ডালও নষ্ট হওয়ার উপক্রম এ তথ্য একটি নির্ভরযোগ্য সূত্রে তা জানা গেছে।

সংশ্লিষ্ট তথ্য সূত্রে জানা গেছে, ০৩-০৫-২০২১ ইং তারিখে সারাদেশের ন্যায় মানিকগঞ্জের সিংগাইর উপজেলার জন্য করোনা মহামারী সময়ে জরুরী ত্রাণ সহায়তায় ১ লক্ষ টাকা বরাদ্দ হয় যাতে কোন মানুষ অনাহারে না থাকে। ওই টাকায় ১’শ প্যাকেট ত্রাণ সামগ্রী কিনে ইউএনও’র গ্যারেজ সংলগ্ন একটি কক্ষে গুদামজাত করে রাখা হয়। প্রতি প্যাকেটে ছিলো- ১০ কেজি চাল, ২ কেজি ডাল, ৫ কেজি আলু, ২ কেজি পেঁয়াজ, ১ কেজি লবণ, ১ কেজি চিনি ও ২ প্যাকেট সেমাই। ঈদের আগে সম্পূর্ণ ঈদ সামগ্রী বিতরণ করার কথা থাকলেও মাত্র ১০ প্যাকেট বিতরণ করা হয়।

উপজেলার বিভিন্ন গ্রামের একাধিক দুস্থ ত্রাণ প্রত্যাশীরা জানান, সরকারি অফিসে ধরনা দিয়েও মেলেনি ত্রাণসামগ্রী। বাস্তা গ্রামের জনৈক আছর উদ্দিন দুঃখ করে বলেন, গত ঈদের আগে ৩৩৩ নম্বরে একাধিকবার ফোন দিয়েও পাইনি কোনো খাদ্য সহায়তা।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু নাসের বলেন, ওগুলো ইউএনও’র দায়িত্বে ছিলো। এ বিষয়ে কিছুই বলতে পারবো না।

এ ব্যাপারে সিংগাইর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুনা লায়লা বলেন, এমন তথ্য কে দিয়েছে। ১’শ প্যাকেটের মধ্যে ৫৪ প্যাকেট বিতরণ করা হয়েছে। বাকী প্যাকেটের কিছু আলু পঁচে গেছে। সেগুলো কিনে বিতরণ করা হবে

Facebook Comments Box

Posted ৮:৪৫ অপরাহ্ণ | বুধবার, ০৯ জুন ২০২১

desh24.com.bd |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
               
সম্পাদক ও প্রকাশক:  এম আজাদ হোসেন    
               
বার্তা সম্পাদক:মো:মারুফ হোসেন  
নির্বাহী সম্পাদক:মো:ইনামুল হাসান  
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :                

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০ ফোনঃ ০১৯৭২-৪৭০৭৮১

ই-মেইল: infodesh24@gmail.com

           
Desh24 provides you latest and the most reliable Bangla news on sports, entertainment, lifestyle, politics, technology, features and cultures.