শনিবার | ৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

desh24.com.bd সত্যের সন্ধানে আমরা
       
সত্যের সন্ধানে আমরা

সালথায় জোরপূর্বক জমি দখল করে বসতঘর নির্মাণের অভিযো

সালথা (ফরিদপুর) প্রতিনিধি

সালথায় জোরপূর্বক জমি দখল করে বসতঘর নির্মাণের অভিযো

ফরিদপুরের সালথায় জোরপূর্বক অন্যের জমি দখল করে বসতঘর নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে উত্তেজনা বিরাজ করছে এলাকায়। সালথা থানায় একটি অভিযোগ দিয়েছেন একটি পক্ষ। আইন শৃঙ্খলা রক্ষার্থে ১৫৪ ধারা জারি।কাজ বন্ধ রাখেনি দখলদার পক্ষ।১৫৪ ধারার নিদৃষ্ট সময় অতিক্রম হলেই চলছে বসতঘর নির্মানের কাজ।

 

এ প্রতিনিধি সরেজমিনে গিয়ে জানতে পারেন, উপজেলার বল্লভদি ইউনিয়নের চরভল্লভদি গ্রামের ২০৪ নং মৌজার ৬৬৩ নং খতিয়ান, ৬৮৯/৬৯০ নং দাগে ৭৩ শতক জমির পৈতৃকসুত্রে মালিক ওই গ্রামের মৃত হাকিম মোল্যার ছেলে মিরান মোল্যা ও চন্ডিবর্দী গ্রামের মৃত হাজি মতিউর রহমান সর্দারের ছেলে জাহিদুর রহমান সর্দার। মিরান মোল্যা ও জাহিদুর রহমান এরা দুইজন সম্পর্কে চাচাতো ভাই। ৭৩ শতক মাতুয়াল সম্পত্তির মালিক তারা দুইজন সমান সমান। এরমধ্যে মিরান মোল্যা চর-বল্লভদি গ্রামের ওই বাড়িতেই থাকেন।

 

জাহিদুর রহমান প্রতিনিধিকে বলেন, পৈতৃক সম্পত্তির অর্ধেক আমার আর বাকি অর্ধেক মিরানের। বাড়ির পাশে একটি সরকারী হালটও রয়েছে। কিন্তু মিরান মোল্যা জোরপূর্বক আমার জমি দখল করে বসতঘর নির্মাণ করছে। আর আমাকে সরকারী হালটের মধ্যে ঠেলে দিচ্ছে। এবিষয়ে সালথা থানা পুলিশ ঘটনাস্থলে এসে ওদেরকে কাজ বন্ধ রেখে পরিমাপ করে তারপর ঘর নির্মাণের পরামর্শ দিলেও সে তা মানছেন না। তাই আমরা ওদের বিরুদ্ধে থানায় একটি অভিযোগ দিয়েছি।

 

অভিযোগ অস্বীকার করে মিরান মোল্যা বলেন, স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ জমিটি পরিমাপ করে ভাগ করে দিয়েছেন। আমি সেই মোতাবেক ঘর পূর্ণ-নির্মাণ করতে চাইছি। কিন্তু থানা পুলিশ আইন শৃঙ্খলা রক্ষার্থে একটি নোটিশ দিলে আমরা কাজ বন্ধ রেখেছি।

 

সালথা থানার এস.আই মোঃ মিজান বলেন, অভিযোগ পাওয়ার পর আইনশৃঙ্খলা রক্ষার্থে ঘটনা স্থল পরিদর্শন করে  সুরাহা না হওয়া পর্যন্ত কাজ বন্ধ করতে বলা হয়েছে।

 

Facebook Comments

Posted ৫:৪৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৯ ডিসেম্বর ২০২০

desh24.com.bd |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
এম আজাদ হোসেন,  সম্পাদক ও প্রকাশক    
মো: মারুফ হোসেন, বার্তা সম্পাদক
মো: ইনামুল হাসান, নির্বাহী সম্পাদক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :                

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০ ফোনঃ ০১৯৭২-৪৭০৭৮১

ই-মেইল: infodesh24@gmail.com

           
Desh24 provides you latest and the most reliable Bangla news on sports, entertainment, lifestyle, politics, technology, features and cultures.