সোমবার | ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

desh24.com.bd সবার আগে দেশের খবর
       
সবার আগে দেশের খবর

লকডাউনে কঠোর অবস্থানে ঘিওর থানা পুলিশ

মোঃ শফি আলম, ঘিওর (মানিকগঞ্জ) সংবাদাতা

লকডাউনে কঠোর অবস্থানে ঘিওর থানা পুলিশ

করোনা সংক্রমণ রোধে লকডাউনের ৫ম দিনে সারা দেশের মতো মানিকগঞ্জের ঘিওরেও চলছে কঠোর লকডাউন। ঢাকা-আরিচা মহাসড়কে জরুরি সেবা ছাড়া কোন যানবাহন উঠতে দিচ্ছে না পুলিশ । সড়ক ও বাসস্ট্যান্ড এলাকার শপিংমলগুলো বন্ধ রয়েছে। ঢাকা-আরিচা মহাসড়কে মুভমেন্ট পাশ ছাড়া যানবাহন চলছে না। উপজেলার প্রত্যন্ত হাট-বাজার ও মার্কেটগুলোতেও লককাউন কার্যকর করতে কাজ করে যাচ্ছে পুলিশ। মুভমেন্ট পাশ ছাড়া কোন মোটরসাইকেল বা যেকোন চলাচল করলে তাদের বিরুদ্ধে নেয়া হচ্ছে আইনগত ব্যবস্থা।

রবিবার সকালে বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, ঢাকা আরিচা মহাসড়কের বানিয়াজুরী বাসস্ট্যান্ডে ঘিওর থানার অফিসার ইনচার্জ মোঃ রিয়াজ উদ্দিন আহমেদ বিপ­ববের নেতৃত্বে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মানুষজনকে ঘরে থাকা নিশ্চিত করতে রাস্তায় চলাচল নিয়ন্ত্রণ করছে। মহাসড়কে জরুরি সেবামূলক যানবাহন ছাড়া কোন ধরনের যানবাহন রাস্তায় উঠতে দিচ্ছে না। সড়কে মুভমেন্ট পাশ ছাড়া প্রাইভেটকার, মোটর সাইকেল ফেরত পাঠানোর পাশাপাশি আইনগত ব্যবস্থা নেয়া এবং রিকশা, অটোরিকশা ওঠা মাত্রই সেগুলোর চাকার হাওয়া ছেড়ে দিতেও দেখা গেছে। এছাড়া জরুরি কাজে যে মানুষ রাস্তায় মাস্ক ছাড়া বের হচ্ছেন তাদের মাস্ক পরিয়ে দিচ্ছেন পুলিশ। যারা বিনা কারণে বের হচ্ছেন তারা পুলিশের জেরার মুখে পড়ছেন। পথচারী ও নিত্যপ্রয়োজনীয় দোকান ব্যবসায়ীদের আইন মেনে চলার জন্য মাইকিং করে যাচ্ছেন।

ঘিওর থানার ওসি মোঃ রিয়াজ উদ্দিন আহমেদ বিপ­ব জানান, মহাসড়ক ও আঞ্চলিক সড়ক ছাড়াও উপজেলার প্রত্যন্ত এলাকায় কঠোর লকডাউন কার্যকর করতে পুলিশ ভোর থেকেই মাঠে রয়েছে। যাদের বা যেসব সংস্থার বাইরে বের হবার অনুমোদন রয়েছে তাদের ছাড়া কোন ব্যক্তি বা যান মুভমেন্ট পাশ ছাড়া চলাচল করলে তাদের বিরুদ্ধে নেয়া হচ্ছে আইনগত ব্যবস্থা। তিনি আরও বলেন, লকডাউন কার্যকর করতে আইন প্রয়োগের পাশাপাশি মানুষকে সচেতন হতে হবে। অতি জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়া যাবে না। তাই এই মহামারী করোনা ভাইরাস থেকে বাঁচতে সরকারী নির্দেশনা মেনে চলে সকলকে ঘরে থাকার আহবান জানান তিনি।

 

 

Facebook Comments Box

Posted ৯:৪৬ অপরাহ্ণ | রবিবার, ১৮ এপ্রিল ২০২১

desh24.com.bd |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
               
সম্পাদক ও প্রকাশক:  এম আজাদ হোসেন    
               
   
নির্বাহী সম্পাদক:মো:ইনামুল হাসান  
              বার্তা ও সম্পাদকীয় কার্যালয় :                

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০                                           ফোনঃ ০১৯৭২-৪৭০৭৮১

ই-মেইল: infodesh24@gmail.com

           
desh24 provides you latest and the most reliable Bangla news on sports, entertainment, lifestyle, politics, technology, features and cultures.