সোমবার | ৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

desh24.com.bd সত্যের সন্ধানে আমরা
       
সত্যের সন্ধানে আমরা

মানিকগঞ্জে সুষ্ঠু বিচারের দাবিতে সংবাদ সম্মেলন

মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জে সুষ্ঠু বিচারের দাবিতে সংবাদ সম্মেলন

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়নের চরউলাইলে সুষ্ঠু বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী পরিবার।

শুক্রবার (১ জানুয়ারী) দুপুরে নিজ বাড়িতে আহত আকাশ মাহমুদ সাদ্দাম ও তার পরিবার সংবাদ সম্মেলন বলেন,  রাজিয়া সুলতানা নামে এক মহিলা তাদের ১৫০ শতাংশ জমি লিজ চান। লিজ না দেওয়ায় তাদের জমিতে পরিকল্পনা করে সেচের পানি দিয়ে কৃত্তিম জলাবদ্ধতা সৃষ্টি করে রাখেন। এতে তার জমির ফসল নষ্ট ও পতিত থাকায় লক্ষ লক্ষ টাকা লোকসান হয়। পানি না দেবার আহবান করলে ওই মহিলা দলবল নিয়ে দেশীয় অস্ত্র নিয়ে আকাশসহ গত ৬ নভেম্বর ২০২০ তারিখে আরও দুই জনকে হত্যার উদ্দেশ্য জখম করে। আমরা থানায় অভিযোগ করলে রাজিয়া সুলতানা উল্টো মামলা দিয়ে আমাদের হয়রানি করছেন।

সংবাদ সম্মেলনে আকাশ মাহমুদ সাদ্দাম মাননীয় প্রধানমন্ত্রীর নিকট তার পরিবারের নিরাপত্তা ও সুষ্ঠ বিচারের দাবী করেন। সংবাদ সম্মেলনে বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

চরউলাইল গ্রামের রউফুল আলম বলেন, দুই বছর আগে রাজিয়া সুলতানা নামে এক মহিলা আমাদের গ্রামে কিছু জমি লিজ নেবার জন্য আসেন বিভিন্ন সবজি চাষ করার জন্য। আকাশদের জমি চাইলে সে দেয়নি। এতে সে ক্ষিপ্ত হয়। পরে রাজিয়া আকাশদের পাশের জমি লিজ নিয়ে চাষাবাদ শুরু করে। পরিকল্পনা করে রাজিয়া বৃষ্টি ও সেচের পানি আকাশদের জমিতে দেয়। এতে আমরা গ্রামবাসীরা বাধা দিলেও কোন  কাজ হয়নি। পানি ফালানো কে কেন্দ্র করে রাজিয়া তার দলবল নিয়ে আকাশারদের উপর হামলা করে। এতে আকাশ মাহমুদ সাদ্দাম (২৬) মনোয়ারা বেগম (৭০) এবং সোহলে রানা (৩৫) মারাত্বক আহত হয়।

হামলার শিকার সোহলে রানা বলেন, দীর্ঘদিন ধরে রাজিয়া সুলতানা আমার ভাইয়ের জমিতে অবৈধভাবে পানি দিয়ে জলাবদ্ধতা সৃষ্টি করে আসছিল। বিষয়টি আমার চাচাত ভাই আকাশ বলতে গিয়ে ছিল, এতেই রাজিয়া সুলতানা ক্ষিপ্ত হয়ে তার বাহিনী নিয়ে আমার ভাইকে দা দিয়ে কুপাতে থাকে। এমন খবর শুনে আমি আর আমার মা এগিয়ে গেলে আমাদের কুপায়। এখন আমাদের উল্টো মামলা দিয়েছে। আমাদের বিভিন্ন ভাবে হুমকি দিচ্ছে।

আকাশ মাহমুদ সাদ্দাম আরো বলেন, এ ঘটনায় আমার চাচা মজর আলী বাদী হয়ে ৭ নভেম্বর সিংগাইর থানায় ৭ জনকে আসামী করে লিখিত অভিযোগ দায়ের করেছেন। আমাদের অভিযোগ করার পর রাজিয়া সুলতানা বাদি হয়ে আমাদের পরিবারের ৮ জনের নামেও অভিযোগ দায়ের করেছেন।

এ ব্যাপারে রাজিয়া সুলতানার সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি একটা মিটিংয়ে ব্যস্ত আছি। আপনার সাথে এব্যাপারে পরে কথা বলবো।

সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রকিবুজ্জামান জানান, আমরা ইতিমধ্যে ঘটনা তদন্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেছি।

 

 

 

Facebook Comments

Posted ৮:০২ অপরাহ্ণ | শুক্রবার, ০১ জানুয়ারি ২০২১

desh24.com.bd |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
এম আজাদ হোসেন,  সম্পাদক ও প্রকাশক    
মো: মারুফ হোসেন, বার্তা সম্পাদক
মো: ইনামুল হাসান, নির্বাহী সম্পাদক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :                

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০ ফোনঃ ০১৯৭২-৪৭০৭৮১

ই-মেইল: infodesh24@gmail.com

           
Desh24 provides you latest and the most reliable Bangla news on sports, entertainment, lifestyle, politics, technology, features and cultures.