শনিবার | ৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

desh24.com.bd সত্যের সন্ধানে আমরা
       
সত্যের সন্ধানে আমরা

পাকিস্তানের হয়ে এবার মাঠে নামলেন সাঙ্গাকারা

স্পোর্টস ডেস্ক

পাকিস্তানের হয়ে এবার মাঠে নামলেন সাঙ্গাকারা

পাকিস্তানের লাহোরে ২০০৯ সালে জঙ্গী হামলার শিকার হয়েছিল শ্রীলংকা ক্রিকেট দল। এরপর থেকে বিশ্বের অন্য দলগুলো পাকিস্তান সফর থেকে বিরত ছিল। সম্প্রতি পাকিস্তান সফর করেছে ওয়েস্ট ইন্ডিজ-জিম্বাবুয়ে-শ্রীলংকা-বাংলাদেশ। তারপরও বড় দলগুলো এখনো পাকিস্তান সফরে রাজি নয়। এবার ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা-নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার মত বড় দলগুলোকে পাকিস্তান সফরের আহ্বান জানিয়েছেন শ্রীলংকার সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারা।

নিজ দেশে ক্রিকেট ফেরানেরা সর্বাত্মক চেষ্টা করছে পাকিস্তান। অনেক দেশ সফর করলেও ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা-নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার মত দল এখনো পাকিস্তান সফর করেনি। এই দলগুলো এখনো পাকিস্তান সফরে রাজি নয়।

কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) উচিত ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা-নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার মত দলদের পাকিস্তান সফর নিশ্চিত করা।

সাঙ্গাকারা বলেন, ‘এশিয়ার কোনো দল বা নিচের সারির দল পাকিস্তান সফরে গেলে, সেটি বড় বিষয় নয়। বড় বিষয় হবে যখন, ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা-নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার মত দলগুলো পাকিস্তান সফর করবে। এজন্য নিরাপত্তার বিষয়টি তাদের বুঝাতে হবে পাকিস্তানের।

আমি মনে করি, ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা-নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার উচিত হবে পাকিস্তান সফর নিয়ে চিন্তা-ভাবনা করা এবং সেখানকার নিরাপত্তা পর্যবেক্ষণ করা’।

২০০৫ সালে ইংল্যান্ড, ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকা, ২০০৩ সালে নিউজিল্যান্ড ও ১৯৯৮ সালে অস্ট্রেলিয়া সর্বশেষ পাকিস্তান সফর করেছিলো।

ভবিষ্যতে পিসিবি এশিয়ার বাইরের দলগুলোকে পাকিস্তান সফরে নিতে পারবে বলে বিশ্বাস করেন সাঙ্গাকারা। তিনি বলেন, ‘দীর্ঘদিন ধরে এশিয়ার বাইরের বড়-বড় দলগুলো পাকিস্তান সফর করছে না। তবে অদূর ভবিষ্যতে তা দেখা যাবে বলে আমি বিশ্বাস করি’।

২০০৯ সালে শ্রীলংকার ক্রিকেট বাসে হামলা হওয়া খেলোয়াড়দের মধ্যে ছিলেন সাঙ্গাকারা। ঐ হামলার পর গত ফেব্রুয়ারিত এমসিসির অধিনায়ক হিসেবে  প্রদর্শনী ম্যাচ খেলতে পাকিস্তানে গিয়েছিলেন সাঙ্গা।

সফরের অভিজ্ঞতা থেকে সাঙ্গা বলেন, ‘পাকিস্তানে লম্বা সফরের সময় এখনো আসেনি। সফরকারী দলের ব্যাপারে তাদের আরো পরিকল্পনা করতে হবে এবং সকল বিষয়ে নজরদারি রাখতে হবে’।

Facebook Comments

Posted ৮:২০ অপরাহ্ণ | শনিবার, ০২ মে ২০২০

desh24.com.bd |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
এম আজাদ হোসেন,  সম্পাদক ও প্রকাশক    
মো: মারুফ হোসেন, বার্তা সম্পাদক
মো: ইনামুল হাসান, নির্বাহী সম্পাদক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :                

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০ ফোনঃ ০১৯৭২-৪৭০৭৮১

ই-মেইল: infodesh24@gmail.com

           
Desh24 provides you latest and the most reliable Bangla news on sports, entertainment, lifestyle, politics, technology, features and cultures.