বুধবার | ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

desh24.com.bd সবার আগে দেশের খবর
       
সবার আগে দেশের খবর

পরিচ্ছন্নতাকর্মীদের কাছ থেকে ভাড়া নিতে বারণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

অনলাইন ডেস্ক

পরিচ্ছন্নতাকর্মীদের কাছ থেকে ভাড়া নিতে বারণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

দেশের ৬৬টি পৌরসভায় পরিচ্ছন্নতাকর্মীদের জন্য আবাসিক ভবন নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে এসব ভবন নির্মিত হওয়ার পর পরিচ্ছন্নতাকর্মীদের কাছ থেকে ভাড়া নিতে বারণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অবশ্য পরবর্তীকালে ফ্ল্যাটগুলো রক্ষণাবেক্ষণের জন্য ন্যূনতম ভাড়া নেয়ার প্রস্তাবে সায় দেন তিনি।

 

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমন নির্দেশনা দেন।

 

পৌরসভায় পরিচ্ছন্নতাকর্মীদের জন্য আবাসিক ভবন নির্মাণসংক্রান্ত একটি প্রকল্প আজ একনেকে অনুমোদন দেয়া হয়েছে। প্রকল্প বাস্তবায়নে ব্যয় ধরা হয়েছে ১ হাজার ১৪২ কোটি টাকা। পুরো টাকাই সরকারি কোষাগার থেকে জোগান দেয়া হবে। দেশের আট বিভাগের ৫৯ জেলার ৬৬টি পৌরসভায় মোট ৩ হাজার ৪০টি ফ্ল্যাট নির্মাণ করা হবে।

 

একনেক সভায় স্থানীয় সরকার মন্ত্রণালয় এ প্রস্তাব তুলে ধরলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এতদিন পরিচ্ছন্নতাকর্মীদের কোনো নাগরিক সুবিধা ছিল না। তাদের জন্য যেসব ফ্ল্যাট করা হবে, সেখান থেকে ভাড়া আদায় করা যাবে না।

 

এসময় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, ফ্ল্যাট পরিচালনা ও রক্ষণাবেক্ষণের জন্য টাকার প্রয়োজন হবে। সেসময় প্রধানমন্ত্রী ন্যূনতম টাকা নেয়ার কথা বলেন। একই সঙ্গে পরিচ্ছন্নতাকর্মীদের পরবর্তী সব প্রজন্মকে এ পেশায় অগ্রাধিকার দেয়ারও কথা বলেন তিনি।

 

সভাশেষে পরিকল্পনামন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে পরিকল্পনা প্রতিমন্ত্রী শামসুল আলমসহ অন্য সচিবরা উপস্থিত ছিলেন।

 

একনেক সভায় ৭ হাজার ৫৮৯ কোটি টাকা ব্যয়ে মোট আটটি প্রকল্পের অনুমোদন দেয়া হয়।

Facebook Comments Box

Posted ৭:৪৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৭ সেপ্টেম্বর ২০২১

desh24.com.bd |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
               
প্রকাশক:  এম আজাদ হোসেন    
               
   
নির্বাহী প্রধান :মো:ইনামুল হাসান  
              বার্তা ও সম্পাদকীয় কার্যালয় :                

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০                                           ফোনঃ ০১৯৭২-৪৭০৭৮১

ই-মেইল: infodesh24@gmail.com

           
desh24 provides you latest and the most reliable Bangla news on sports, entertainment, lifestyle, politics, technology, features and cultures.