সোমবার | ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

desh24.com.bd সত্যের সন্ধানে আমরা
       
সত্যের সন্ধানে আমরা

নিষিদ্ধ সময়ে মা ইলিশ শিকার করলে কাউকে ছাড় দেওয়া হবে না ….ডিসি, এসএম ফেরদৌস

শিবালয় ( মানিকগঞ্জ) প্রতিনিধি

নিষিদ্ধ সময়ে মা ইলিশ শিকার করলে কাউকে ছাড় দেওয়া হবে না ….ডিসি, এসএম ফেরদৌস

মানকিগঞ্জের জেলা প্রশাসক এসএম ফেরদৌস বলেছেন, নিষিদ্ধ সময়ে কেউ মা ইলিশ শিকার বা জড়িত থাকলে কাউকে ছাড় দেওয়া হবে না। ইলিশ প্রজনন মৌসুমে মা ইলিশ শিকার,মজুদ, বহন করা দন্ডনীয় অপরাধ। এর সাথে জড়িত সে যেই হক না কেন, তাকে আইনের আওতায় আনা হবে। কমপক্ষে দেড় বছরের সাজা দেওয়া হবে।

সোমবার দুপুরে মা ইলিশ সংরক্ষণ অভিযান উপলক্ষে মানিকগঞ্জের শিবালয় সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে পাঁচশতাধিক জেলে পরিবারের মাঝে ২০কেজি করে চাল বিতরণ কালে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ইলিশ আমাদের জাতীয় সম্পদ। এটা রক্ষা করার দায়িত্ব আমাদের সবার। ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্য়ন্ত এই ২২ দিন  সবাই মাছ ধরা থেকে বিরত থাকবেন। এ জন্য সরকারের পক্ষ থেকে আপনাদের মাঝে সহায়তা করা হচ্ছে। পরে তিনি মা ইলিশ সংরক্ষণের সচেতনতার বিষয়ে মানববন্ধে অংশ গ্রহন করেন।

জেলেদের চাল বিতরন ও আলোচনান সভায়  উপজেলা নির্বাহী অফিসার বিএম রাহুল আমীনের সভাপতিত্বে  অন্যদের মধ্যে শিবালয় উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রেজাউর রহমান জানু, ভাইস চেয়ারম্যান মিরাজ হোসেন লালন, মহিলা ভাইস চেয়ারম্যান রুনা আক্তার,  মৎস কর্মকর্তা রফিকুল ইসলাম, শিবালয় থানার ওসি তদন্ত আশিষ কুমার স্যানেলসহ প্রমুখ বক্তব্য রাখেন।

উল্লেখ্য মানিকগঞ্জের বিশাল অংশ জুড়ে পদ্মা-যমুনা নদী বয়ে গেছে। প্রতিবছর নদীর এসব অংশে ডিম ছাড়ার জন্য প্রচুর মা ইলিশ এসে থাকে।#

 

Facebook Comments

Posted ৮:০৫ অপরাহ্ণ | সোমবার, ১২ অক্টোবর ২০২০

desh24.com.bd |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
এম আজাদ হোসেন,  সম্পাদক ও প্রকাশক    
মো: মারুফ হোসেন, বার্তা সম্পাদক
মো: ইনামুল হাসান, নির্বাহী সম্পাদক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :                

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০ ফোনঃ ০১৯৭২-৪৭০৭৮১

ই-মেইল: infodesh24@gmail.com

           
Desh24 provides you latest and the most reliable Bangla news on sports, entertainment, lifestyle, politics, technology, features and cultures.