মঙ্গলবার | ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

desh24.com.bd সত্যের সন্ধানে আমরা
       
সত্যের সন্ধানে আমরা

১০ লক্ষ ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান ও লক্ষাধিক টাকা মূল্যের অবৈধ ড্রাগস বিনষ্ট

“নরসিংদীতে টেকনো ড্রাগস লিমিটেডে ভ্রমমাণ আদালতের অভিযান

নিজস্ব প্রতিবেদক

“নরসিংদীতে টেকনো ড্রাগস লিমিটেডে ভ্রমমাণ আদালতের অভিযান

১৫  সেপ্টেম্বর সোমবার নরসিংদী  জেলা প্রশাসক  ও জেলা  ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা  কাউনাইন   নির্দেশনা অনুযায়ী নরসিংদীর  শিবপুর উপজেলার বিসিক শিল্পনগরী এলাকায় টেকনো ড্রাগস লিমিটেড কারখানায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

 

টেকনো ড্রাগস লিমিটেড কারখানাটি মৎস্য ও পশুখাদ্যের প্রিমিক্স হিসেবে নিবন্ধিত ছিলো যা ২০১৭ সালে মেয়াদোত্তীর্ণ হয় এবং কারখানায় নোংরা পরিবেশে শ্রমিকদের দ্বারা এসব প্রিমিক্স তৈরি করা হচ্ছিলো। কারখানার দ্বিতীয় ও তৃতীয় তলায় টেকনো ড্রাগস লিমিটেড অবৈধভাবে  বিভিন্ন ধরনের ইনজেকটাবোল এন্টিবায়োটিক, স্টেরয়েড  ড্রাগ, ভারমিক ইনজেকশন , কিটোভেট ইনজেকশন , টোলফা ভেট ইনজেকশন , বিভিন্ন ধরনের হরমোনাল ড্রাগস,এমনকি জন্মনিরোধক পিল নরজেস্ট উৎপাদন ও প্রক্রিয়াজাত করতো। অথচ টেকনো ড্রাগস লিমিটেড উপরিউক্ত মেডিসিন উৎপাদন ও প্রক্রিয়াজাতের জন্য ঔষধ বিভাগ  থেকে কোন নিবন্ধন করে নি।

বিজ্ঞ ভ্রাম্যমাণ আদালত উপরিউক্ত অপরাধ আমলে নিয়ে টেকনো ড্রাগস লিমিটেডকে ড্রাগ এ্যাক্ট ১৯৪০ অনুযায়ী দশ লক্ষ (১০০০০০)  টাকা এবং মৎস্যখাদ্য ও পশুখাদ্য আইন ২০১০ অনুযায়ী পঞ্চাশ হাজার (৫০০০০) টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

 

উক্ত কারখানা হতে প্রায় ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করা হয় এবং ঘটনাস্থলেই ধ্বংস করা হয়। মোবাইল কোর্ট পরিচালনাকালে উপজেলা নির্বাহী অফিসার শিবপুর এবং সহকারী কমিশনার ভূমি শিবপুর সার্বিক কার্যক্রমে সহায়তা করেন।এছাড়াও ভেটেরিনারি সার্জন নরসিংদী সদর, ড্রাগ সুপার নরসিংদী, বাংলাদেশ পুলিশ ও বাংলাদেশ আনসার মোবাইল কোর্ট পরিচালনায় সহায়তা করেন।

Facebook Comments

Posted ৭:৫২ অপরাহ্ণ | বুধবার, ১৬ সেপ্টেম্বর ২০২০

desh24.com.bd |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
এম আজাদ হোসেন,  সম্পাদক ও প্রকাশক    
মো: মারুফ হোসেন, বার্তা সম্পাদক
মো: ইনামুল হাসান, নির্বাহী সম্পাদক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :                

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০ ফোনঃ ০১৯৭২-৪৭০৭৮১

ই-মেইল: infodesh24@gmail.com

           
Desh24 provides you latest and the most reliable Bangla news on sports, entertainment, lifestyle, politics, technology, features and cultures.