শনিবার | ২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

desh24.com.bd সত্যের সন্ধানে আমরা
       
সত্যের সন্ধানে আমরা

নরসিংদীতে অবৈধভাবে দখলে থাকা ৪.১৫ একর সরকারী খাস জমি উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

নরসিংদীতে অবৈধভাবে দখলে থাকা ৪.১৫ একর সরকারী খাস জমি উদ্ধার

নরসিংদী সদর উপজেলার আমদিয়া ইউনিয়নের পাকুরিয়া বাজার সংলগ্ন নেওয়াজ ফার্মিং নামক মাছের খামার থেকে ৪.১৫ একর সরকারি জমি উদ্ধার করা হয়েছে। রবিবার (২৬ জুলাই) বিকালে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ শাহ আলম মিয়ার নেতৃত্বে এক অভিযানে দীর্ঘদিন ধরে অবৈধ দখলে থাকা এ জমি উদ্ধার করা হয়।

 

অভিযানে সহযোগিতা করেন আমদিয়া ভূমি অফিসের নায়েব জাহাঙ্গীর আলম, নরসিংদী সদর আনসার ও ভিডিপি দলনেতা ইয়াসিন ভূইয়া, কাজী মাঈনউদ্দিন, আরিফুল ইসলাম প্রমুখ।

 

উপজেলা ভূমি অফিসের তথ্য মতে, ১৯৮৪ সালে জমিটি লিজ নেওয়ার পর থেকে কোন প্রকার খাজনা পরিশোধ না করে অবৈধভাবে জমিটি ভোগ দখল করে আসছিল দখলদার। এজন্য জমিটি সরকার নিজের দখলে নিয়ে নেয়। জমিটিতে নেওয়াজ ফার্মিংয়ের মাছের খামার ও পরিত্যক্ত মুরগির ফার্মের ঘর ছিল। শরিফ মিয়া গং, আলফাজ উদ্দিন গং, পরান মিয়া, তাইজ উদ্দিন ইন্দ্র রানী সূত্রধর এর নামে জমিটি লিজ দেওয়া ছিল।

 

সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ শাহ আলম মিয়া জানান, এখন থেকে এ সম্পত্তির মালিক সরকার। এখানে কেউ কোন প্রকার স্থাপনা নির্মাণ ও কাজ করবেন না। যদি কেউ সঠিক নিয়মে সরকারের কাছে আবেদন করে তাহলে সরকার বিবেচনা করে নতুন করে লিজ প্রদান করবে।

Facebook Comments

Posted ৪:৩৭ অপরাহ্ণ | সোমবার, ২৭ জুলাই ২০২০

desh24.com.bd |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
এম আজাদ হোসেন,  সম্পাদক ও প্রকাশক    
মো: মারুফ হোসেন, বার্তা সম্পাদক
মো: ইনামুল হাসান, নির্বাহী সম্পাদক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :                

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০ ফোনঃ ০১৯৭২-৪৭০৭৮১

ই-মেইল: infodesh24@gmail.com

           
Desh24 provides you latest and the most reliable Bangla news on sports, entertainment, lifestyle, politics, technology, features and cultures.