বুধবার | ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

desh24.com.bd সবার আগে দেশের খবর
       
সবার আগে দেশের খবর

দৌলতপুরে হতদরিদ্রদের ১০ টাকা কেজি দরে চাল বিতরণ কার্যক্রম শুরু

অনলাইন ডেস্ক

দৌলতপুরে হতদরিদ্রদের ১০ টাকা কেজি দরে চাল বিতরণ কার্যক্রম শুরু

মাহবুব আলম রাসেল:

শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ’ এই শ্লোগানে সারাদেশের ন্যায় দৌলতপুর উপজেলার হতদরিদ্রদের মাঝে ১০ টাকা কেজি দরে চাল বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী খাদ্য অধিদপ্তর কর্তৃক পরিচালিত ইউনিয়ন পর্যায়ে খাদ্যবান্ধব কর্মসূচির অংশ হিসেবে এই চাল বিতরণ করা হচ্ছে।

 

মঙ্গলবার সকাল নয়টায় উপজেলার ৭ নং কলিয়া ইউনিয়নে ডিলার মাহবুব আলম রাসেল  ও হাশমত আলীর মাধ্যমে চাল বিক্রির কার্যক্রম উদ্বোধন করেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও কলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি  এ কে এম সিদ্দিকুর রহমান ।

 

উপজেলার কার্ডধারী প্রতিটি পরিবারকে ১০টাকা কেজি মূল্যে ৩০ কেজি করে চাল দেয়া হবে। এই কর্মসূচিতে মার্চ, এপ্রিল  এ দুই মাস তারা ৩০ কেজি করে চাল পাবে।

 

দৌলতপুর উপজেলা খাদ্য কর্মকর্তা ফারহানা আক্তার জানান, উপজেলায় আটটি ইউনিয়নে ১৬ জন ডিলারের মাধ্যমে ১১০২ টি হতদরিদ্র পরিবারের মাঝে ১০ টাকা দরে ৩০ কেজি করে চাল বিতরণ করা হচ্ছে।আমরা সার্বক্ষনিক চাল বিতরণ কার্যক্রম মনিটরিং করছি।

 

প্রতি বছর মার্চ ও এপ্রিল এবং সেপ্টেম্বর-অক্টোবর ও নভেম্বর এই ৫ মাস ৫০ লাখ হতদরিদ্র পরিবারকে ১০ টাকা কেজি চাল বিক্রি করা হয়। নিরন্ন মানুষের জন্য খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৬ সালে এই কর্মসূচি উদ্বোধন করেন।

Facebook Comments Box

Posted ৫:৪১ অপরাহ্ণ | বুধবার, ১৬ মার্চ ২০২২

desh24.com.bd |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
               
প্রকাশক:  এম আজাদ হোসেন    
               
   
নির্বাহী প্রধান :মো:ইনামুল হাসান  
              বার্তা ও সম্পাদকীয় কার্যালয় :                

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০                                           ফোনঃ ০১৯৭২-৪৭০৭৮১

ই-মেইল: infodesh24@gmail.com

           
desh24 provides you latest and the most reliable Bangla news on sports, entertainment, lifestyle, politics, technology, features and cultures.