সোমবার | ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

desh24.com.bd সবার আগে দেশের খবর
       
সবার আগে দেশের খবর

টিকা নেওয়ার ১ সপ্তাহ পর করোনা আক্রান্ত নার্স

আন্তর্জাতিক ডেস্ক

টিকা নেওয়ার ১ সপ্তাহ পর করোনা আক্রান্ত নার্স

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় ফাইজার-বায়োএনটেকের করোনাভাইরাস টিকা নেওয়ার প্রায় এক সপ্তাহ পর কভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন ৪৫ বছর বয়সী এক নার্স। মঙ্গলবার এবিসি নিউজ এ খবর জানিয়েছে।

 

স্থানীয় পৃথক দুটি হাসপাতালের নার্স ম্যাথু ডব্লিউ গত ১৮ ডিসেম্বর একটি ফেসবুক পোস্টে জানিয়েছিলেন, তিনি ফাইজারের টিকা পেয়েছেন। তিনি এবিসি নিউজকে তখন বলেন, টিকা নেওয়ার পর তার হাতে একদিন ব্যথা হয়েছে। এছাড়া তার আর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া হয়নি।

এবিসির খবরে বলা হয়েছে, টিকা নেওয়ার ছয়দিন পর বড়দিনের আগের দিন সন্ধ্যায় ম্যাথু ডব্লিউ অসুস্থ হয়ে পড়েন। তিনি কভিড-১৯ ইউনিটে শিফটিংয়ে কাজ করছিলেন। তার ঠান্ডা লেগে যায় এবং পরে পেশী ব্যথা এবং ক্লান্তি নিয়ে ইউনিট থেকে বেরিয়ে আসেন।

এরপর তিনি হাসপাতালের টেস্টিং সাইটে গিয়ে করোনাভাইরাস পরীক্ষা করাতে নমুনা দেন। সেখান থেকে বড়দিনের পরের দিন তার করোনা পজিটিভ রিপোর্ট আসে।

সান দিয়েগোতে পারিবারিক স্বাস্থ্য কেন্দ্রগুলোর সংক্রামক রোগ বিশেষজ্ঞ ক্রিশ্চিয়ান রামার্স এবিসি নিউজকে বলেন, এ পরিস্থিতি অপ্রত্যাশিত নয়। কারণ আমরা টিকার ক্লিনিক্যাল ট্রায়ালগুলো থেকে জানি, টিকা থেকে সুরক্ষা বিকাশ করতে যে কারও ১০ থেকে ১৪ দিন পর্যন্ত সময় লাগবে।

 

রামার্স এও বলেন, আমরা মনে করি এই টিকার প্রথম ডোজ নেওয়ার পর তিনি প্রায় ৫০ শতাংশ সুরক্ষার আওতায় এসেছিলেন। এবং শেষের বা দ্বিতীয় ডোজ নিলেই তিনি ধীরে ধীরে ৯৫ শতাংশ সুরক্ষা পেতেন।

 

Facebook Comments Box

Posted ১:১৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর ২০২০

desh24.com.bd |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
               
সম্পাদক ও প্রকাশক:  এম আজাদ হোসেন    
               
   
নির্বাহী সম্পাদক:মো:ইনামুল হাসান  
              বার্তা ও সম্পাদকীয় কার্যালয় :                

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০                                           ফোনঃ ০১৯৭২-৪৭০৭৮১

ই-মেইল: infodesh24@gmail.com

           
desh24 provides you latest and the most reliable Bangla news on sports, entertainment, lifestyle, politics, technology, features and cultures.