মঙ্গলবার | ১৩ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

desh24.com.bd সত্যের সন্ধানে আমরা
       
সত্যের সন্ধানে আমরা

খোন্দকার দেলোয়ার হোসেনের ১০ম মৃত্যুবার্ষিকী

জিয়াউর রহমানের খেতাব বাতিলের ক্ষমতা সরকারের নেই-মির্জা ফখরুল

মোঃ শফি আলম, ঘিওর (মানিকগঞ্জ) সংবাদাতা

জিয়াউর রহমানের খেতাব বাতিলের ক্ষমতা সরকারের নেই-মির্জা ফখরুল

বাংলাদেশে এখন কোন গণতন্ত্র নেই। ক্ষমতা দখল করে বসে থাকা এই সরকার অবৈধ সরকার। তারা বেআইনীভাবে নির্বাচনের আগের রাতে ভোট করে নিজেদের নির্বাচিত ঘোষনা করেছে। এখন তাদের  ক্ষমতাকে চিরস্থায়ী করার লক্ষ্যে তারা আইনের আশ্রয় নিয়ে দেশের মানুষের ওপর নির্যাতন- নিপীড়নের ষ্টীম রোলার চালিয়ে যাচ্ছেন। এমন কতগুলো আইন তারা তৈরী করেছেন, যে আইনগুলো বাংলাদেশের মানুষের গনতান্ত্রিক অধিকারকে ক্ষুন্ন করে ফেলেছে। ডিজিটাল নিরাপত্তা আইন পাস করে তারা দেশের মানুষের কথা বলার ও সংবাদ মাধ্যমের কন্ঠ রোধ করে দিয়েছে। তারা দেশে একদলীয় শাসনতন্দ্র কায়েম করার অপচেষ্টা করছে। আজকে সময় এসেছে, বাংলাদেশের মানুষকে খোন্দকার দেলোয়ার হোসেনের দেখানোর পথে আন্দোলন সংগ্রামের মাধ্যমে এই সৈরাচারী সরকারকে উৎখাত করে প্রকৃত জনগনের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

মঙ্গলবার (১৬ মার্চ) সকাল সাড়ে ১১ টায় মানিকগঞ্জের ঘিওর উপজেলার পাঁচুরিয়া গ্রামে বিএনপির প্রাক্তন মহাসচিব মরহুম খোন্দকার দেলোয়ার হোসেনের  ১০ম মৃত্যুবার্ষিকীতে তার কবর জিয়ারত ও দোয়া অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি আরো বলেন, জিয়াউর রহমানের খেতাব বাতিলের ক্ষমতা জামুকা ও সরকারের নেই। তার খেতাব বাতিল করা হলে স্বাধীনতার সাথে বিশ্বাস ঘাতকতা করা হবে এবং মুক্তিযুদ্ধকে অস্বীকার করা হবে। ১০ বছর আগে কোন তিস্তা চুক্তি হয়নি। তাই দেশ তিস্তার পানি থেকে বঞ্চিত। আর তিস্তা চুক্তি হবে না। সরকারের যারা তিস্তা চুক্তি করার কথা বলছে তা মিথ্যা বলছে। এখনও সীমান্তে আমাদের নাগরিক হত্যা বন্ধ করতে পারেনি। তিস্তাসহ ভারত থেকে যে নদীগুলো আমাদের দেশে প্রবাহিত হচ্ছে সে নদীরগুলো কোন হিস্যা আমারা এখনও পাইনি। বর্তমান সরকার ভারতে শুধু দিয়েই যাচ্ছে কিন্তু ভারত থেকে কিছুই আনতে পারছে না। এ জিনিসগুলো দেশের মানুষ কখনোই মেনে নেবে না।

এ সময় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হাবিবুর রহমান হাবিব, নির্বাহী কমিটির সহ দপ্তর সম্পাদক কৃষিবীদ শামীমুর রহমান শামীম, মানিকগঞ্জ জেলা বিএনপির নবনির্বাচিত সভাপতি আফরোজা খান রিতা, বিএনপির প্রয়াত মহাসচিবের বড় ছেলে ড. খন্দকার আকবর হোসেন বাবলু এবং মেঝো ছেলে খন্দকার আব্দুল হামিদ ডাবলু, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আজাদ হোসেন খান, জেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার গোলাম মহিয়ার শিপার, জেলা কৃষকদলের সদস্য সচিব এ্যাডভোকেট মুস্তাফিজুর রহমান মিলনসহ বিএনপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিএনপির নির্বাহী কমিটির সহ দপ্তর সম্পাদক কৃষিবীদ শামীমুর রহমান শামীম বলেন, জিয়াউর রহমানের খেতাব কেউ কেড়ে নিতে পারবে না। গনতন্ত্রের মানুষকন্যা দেশ নেত্রী খালেদা জিয়াসহ রাজবন্দীদের মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত মামলা থেকে মুক্তি চাই।  দেশের সাধারণ মানুষের জানমালের নিরাপত্তার জন্য বিএনপি শান্তিপূর্ণ আন্দোলন করে যাচ্ছে। এদেশের জনগণকে সাথে নিয়ে সংগ্রামের মধ্য দিয়ে ফ্যাসিবাদী ও স্বৈরাচারী সরকারকে উৎখাত করা হবে।

এসময় বক্তারা বলেন, মরহুম খোন্দকার দেলোয়ার হোসেন ছিলেন একজন দৃঢ়চেতা ও আদর্শনিষ্ঠ রাজনীতিবিদ। দৃঢ়তা, অটুট মনোবল এবং ব্যক্তিত্বে তিনি ছিলেন অনন্য উচ্চতায় একজন ব্যতিক্রমী রাজনীতিবিদ। ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধিকার, স্বাধীনতা, গণতন্ত্র ও জনগণের মুক্তির সকল সংগ্রামে তিনি রেখেছেন অসামান্য অবদান। ১/১১-তে দেশের এক চরম রাজনৈতিক সংকটকালে বিএনপি মহাসচিবের দায়িত্ব্ব কাঁধে নিয়ে খোন্দকার দেলোয়ার হোসেন দলের বিরুদ্ধে চক্রান্ত রুখে দিতে যোগ্য নেতৃত্ব দিয়েছিলেন। দেশবাসী চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে।

উল্লেখ্য, আজ ১৬ মার্চ বর্ষীয়ান রাজনীতিবিদ, ভাষা সৈনিক, জাতীয় নেতা, বীর মুক্তিযোদ্ধা, বিএনপির সাবেক মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের ১০ম মৃত্যুবার্ষিকী। ২০১১ সালের এই দিনে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ২০০৭ সালের ৩ সেপ্টেম্বর খোন্দকার দেলোয়ার বিএনপির মহাসচিব নিযুক্ত হন। এরপর তত্ত্বাবধায়ক সরকারের পুরো সময় বিএনপির নানা সঙ্কটে খালেদা জিয়ার পক্ষে তিনি জোরালো ভূমিকা পালন করেন। তৎকালীন সরকার জোর করে বিএনপির নেতৃত্ব বদল করতে চাইলেও শুধুমাত্র খোন্দকার দেলোয়ারের জোরালো ভূমিকায় সে চেষ্টা ব্যর্থ হয়। দেলোয়ারই সে যাত্রায় বিএনপিকে ভাঙনের হাত থেকে রক্ষা করেছেন।

 

 

 

Facebook Comments

Posted ৪:৩৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৬ মার্চ ২০২১

desh24.com.bd |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
এম আজাদ হোসেন,  সম্পাদক ও প্রকাশক    
মো: মারুফ হোসেন, বার্তা সম্পাদক
মো: ইনামুল হাসান, নির্বাহী সম্পাদক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :                

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০ ফোনঃ ০১৯৭২-৪৭০৭৮১

ই-মেইল: infodesh24@gmail.com

           
Desh24 provides you latest and the most reliable Bangla news on sports, entertainment, lifestyle, politics, technology, features and cultures.