বুধবার | ২৪শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

desh24.com.bd সত্যের সন্ধানে আমরা
       
সত্যের সন্ধানে আমরা

কৃষি গবেষক লাবু চৌধুরীর ৫৮ তম জন্মদিন পালিত

অনলাইন ডেস্ক

কৃষি গবেষক লাবু চৌধুরীর ৫৮ তম জন্মদিন পালিত

এফ এম আজিজুর রহমান, সালথা (ফরিদপুর) প্রতিনিধি:

জাতীয় সংসদের মাননীয় সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী (এমপি)র কনিষ্ট পুত্র ও তার রাজনৈতিক প্রতিনিধি কৃষি গবেষক শাহদাব আকবর লাবু চৌধুরীর ১৩ জুলাই সোমবার ৫৮ তম জন্মদিন পালিত হয়েছে।

এ উপলক্ষে লাবু চৌধুরীর ঢাকার ধানমন্ডীস্থ বাস ভবনে  তার শুভাকাঙ্খি, আত্বীয়সজন, রাজনৈতিক নেতৃবৃন্দ ফুলেল শুভেচ্ছ, কেকেকাটা ও মিষ্টিমুখের আয়োজন করেন। মা সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী আদরের সহিত তাকে জন্মদিনের কেকে খাইয়ে দিয়েছেন।

জন্মদিন উপলক্ষে সালথা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: ওয়াদুদ মাতুব্বর জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। এ ছাড়া সালথা উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, শ্রমিকলীগও ছাত্রলীগের নেতৃবৃন্দ শুভেচ্ছা জানিয়েছেন। লাবু চৌধুরীর জন্মদিন উপলক্ষে  সোমবার সারা দিন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে নানা রঙ্গের জন্মদিনের শুভেচ্ছার ফুলঝুড়ি ঝরেছে।

নানান ভাবে তাকে উইস করেছেন সাধারন জনগন ও নেতৃবৃন্দ। লাবু চৌধুরী মায়ের রাজনীতির প্রতিনিধিত্ব করে সালথা- নগরকান্দা ও কৃষ্নপুর (ফরিদপুর-২) এর জনগনের আশ্রয়ের আস্থা অর্জন করেছেন। একজন প্রতিভাবান মানুষ শাহদাব আকবর লাবু চৌধুরী ছোটবেলা থেকেই রাজনীতির হাতেঘড়ি তার। মা সৈয়দা সাজেদা চৌধুরী বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক আওয়ামীলীগের বর্ষীয়ান নেত্রী এবং বাবা গোলাম আকবর চৌধুরী এক জন ভাষা সৈনিক ছিলেন।

পরিবারের ছোট সন্তান হিসাবে অফুরান্ত স্নেহ্ন ভালোবাসায় বড় হয়েছেন। রাজনীতির ইতিহাসের মাধ্যমে তিনি বেড়ে উঠেছেন। স্বৈরাশাসক এরশাদ ও বিএনপি- জামাত বিরোধী আন্দোলনে মা সৈয়দা সাজেদা চৌধুরীর  স্বার্বক্ষনিক সহযোগী হিসাবে কাজ করেছেন। দেশে বিদেশে কৃষি বিষয়ে গবেষনা করে পেয়েছেন বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক।

লাবু চৌধুরী একজন সদালাপী, বিনয়ী ও ভদ্র প্রকৃতির মানুষ। সবাই তারে কাছে গিয়ে সুখ দু:খের কথা বলতে পারে। লাবু চৌধুরী কবিতা, গান ও সমসাময়িক বিষয় নিয়ে জাতীয় পত্রিকায় কলাম ও লিখেন নিয়মিত। স্ত্রী  ৩ ছেলে-মেয়ে ও মা সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীকে নিয়ে  সাদা মাঠা জীবনযাপন করেন তিনি।

 

 

Facebook Comments

Posted ৭:২৯ অপরাহ্ণ | সোমবার, ১৩ জুলাই ২০২০

desh24.com.bd |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
এম আজাদ হোসেন,  সম্পাদক ও প্রকাশক    
মো: মারুফ হোসেন, বার্তা সম্পাদক
মো: ইনামুল হাসান, নির্বাহী সম্পাদক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :                

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০ ফোনঃ ০১৯৭২-৪৭০৭৮১

ই-মেইল: infodesh24@gmail.com

           
Desh24 provides you latest and the most reliable Bangla news on sports, entertainment, lifestyle, politics, technology, features and cultures.