মঙ্গলবার | ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

desh24.com.bd সত্যের সন্ধানে আমরা
       
সত্যের সন্ধানে আমরা

কমিউনিটি পুলিশিং ডে ২০২০ উপলক্ষে নরসিংদী জেলা পুলিশ লাইন্সে আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

কমিউনিটি পুলিশিং ডে ২০২০ উপলক্ষে নরসিংদী জেলা পুলিশ লাইন্সে  আলোচনা সভা অনুষ্ঠিত

মুজিববর্ষের মূলমন্ত্র-কমিউনিটি পুলিশিং সর্বত্র” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে ৩১শে অক্টোবর শনিবার  নরসিংদীতে পালিত হয়েছে কমিউনিটি পুলিশিং ডে ২০২০ ,পুলিশের সাথে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধির জন্য কমিউনিটি পুলিশিং বিশেষ ভূমিকা পালন করে আসছে। এর ধারাবাহিকতায় কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমকে আরো বেগবান ও গতিশীল করার জন্য প্রতি বছর অক্টোবর মাসের শেষ শনিবার “কমিউনিটি পুলিশিং ডে” পালিত হয়ে আসছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ পুলিশের সকল ইউনিটের ন্যায় নরসিংদী জেলা পুলিশও “কমিউনিটি পুলিশিং ডে-২০২০” পালন করছে।

 

আজ সকালে দিবসটি উপলক্ষ্যে জেলা পুলিশ, নরসিংদীর আয়োজনে পুলিশ লাইন্স ড্রিল সেডে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন পুলিশ সুপার, নরসিংদী জনাব প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম-বার, পিপিএম। সভায় উপস্থিত ছিলেন মেয়র, নরসিংদী সদর, মাধবদী, মনোহরদী ও রায়পুরা, উপজেলা চেয়ারম্যান, নরসিংদী সদর, শিবপুর, মনোহরদী, রায়পুরা ও বেলাব, বীর মুক্তিযোদ্ধা জনাব আবদুল মোতালিব পাঠান, সেক্টর কমান্ডারস ফোরাম, নরসিংদী, নরসিংদী জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক, নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্টিজ এর সভাপতি, নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক, প্রফেসর মোহাম্মদ আলী, প্রফেসর গোলাম মোস্তফা মিয়া, নরসিংদী আইনজীবী সমিতির সভাপতি, সেক্রেটারি, নরসিংদী পূজা উদযাপন কমিটির সদস্য সচিব। এছাড়া সভায় নরসিংদী জেলা পুলিশের ঊর্ধবতন কর্মকর্তাগণ-সহ কমিউনিটি পুলিশিং কমিটির সদস্যবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

 

সভায় পুলিশ এবং জনগণের সম্পর্ক উন্নয়নের মাধ্যমে বিভিন্ন সামাজিক অপরাধ- ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন, জঙ্গি, মাদক, এসিড নিক্ষেপ, শিশু অপহরণ, নারী ও শিশু পাচার, বাল্য বিবাহ, ইভটিজিং এবং সন্ত্রাস দমন ও প্রতিরোধে গণসচেতনতা বৃদ্ধির উপর গুরুত্বারোপ করে। কার্যকরী কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে পুলিশ ও জনতার মাঝে দূরত্ব কমিয়ে কিভাবে জনবান্ধব পুলিশিং নিশ্চিত করা যায় সে বিষয়েও অলোকপাত করা হয়।

 

কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমকে আরো তরান্বিত ও উৎসাহ-উদ্দীপনা বৃদ্ধির লক্ষ্যে জেলার শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার (CPO) এবং শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং মেম্বার (CPM)-এর মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Facebook Comments

Posted ৬:২২ অপরাহ্ণ | শনিবার, ৩১ অক্টোবর ২০২০

desh24.com.bd |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
এম আজাদ হোসেন,  সম্পাদক ও প্রকাশক    
মো: মারুফ হোসেন, বার্তা সম্পাদক
মো: ইনামুল হাসান, নির্বাহী সম্পাদক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :                

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০ ফোনঃ ০১৯৭২-৪৭০৭৮১

ই-মেইল: infodesh24@gmail.com

           
Desh24 provides you latest and the most reliable Bangla news on sports, entertainment, lifestyle, politics, technology, features and cultures.