বুধবার | ৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

desh24.com.bd সত্যের সন্ধানে আমরা
       
সত্যের সন্ধানে আমরা

ঈশ্বরদীতে অবৈধ সিগারেটসহ গ্রেফতার দুই

অনলাইন ডেস্ক

ঈশ্বরদীতে অবৈধ সিগারেটসহ গ্রেফতার দুই

মোঃ খায়রুল বাশার মিঠু,ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

রবিবার দুপুরে থানা পুলিশ ঈশ্বরদীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে প্রায় ৮ লাখ টাকা মূল্যের নকল ব্যান্ডরোল লাগানো অবৈধ সিগারেটসহ দু’ব্যক্তিকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃতরা হলো মনমোহন সিগারেট কোম্পানির দাশুড়িয়াস্থ এসআর (ষ্টোর কিপার) রানা ও ছিলিমপুর বাজারের শাজাহান স্টোরের সত্বাধিকারী শাজাহান আলী।

ঈশ্বরদী থানা পুলিশ ও ব্রিটিশ ট্যোবাকো কোম্পানির দায়িত্বশীল সূত্রে জানাগেছে, অধিক লাভের আশায় ঈশ্বরদীর বিভিন্ন এলাকায় কতিপয় মৌসুমি ব্যবসায়ীরা দীর্ঘদিন ধরে প্রচুর পরিমাণে ডার্বি সিগারেট অবৈধভাবে মজুদ করে আসছিল। ক্রেতাদের স্বার্থে ও গুণগতমান ঠিক রাখতে কোম্পানি বদ্ধপরিকর থাকায় অবৈধ মজুদের বিষয়টি তদন্তের জন্য সোর্স নিয়োগ করা হয়।

নিয়োগকৃত সোর্সরা বিভিন্ন বাজারে গোপনে অনুসন্ধান শুরু করে অবৈধ মজুদের বিষয়টি নিশ্চিত হয়। পরে ব্রিটিশ ট্যোবাকো কোম্পানির পক্ষ থেকে পাবনা জেলা পুলিশসহ ঈশ্বরদী থানায় অভিযোগ করা হয়। অভিযোগ পাওয়ার পর গোপনভাবে পুলিশী তদন্তের পর ঐদিন ঈশ্বরদী থানা পুলিশ ছিলিমপুর, দাশুড়িয়া ও নতুন হাট বাজারে অভিযান চালিয়ে ৬ লাখ ২৩ হাজার ২’শ টাকা মূল্যের ১ লাখ ৬০ হাজার ডার্বি সিগারেট ও ১ লাখ ৬৮ হাজার টাকা মূল্যের ৮৪ হাজার মনমোহন গোল্ডের শলাকা উদ্ধার করা হয়।

সূত্রমতে, তারা ডার্বি সিগারেট ও নকল ব্যান্ড রোল লাগানো মনমোহন গোল্ড সিগারেট অনিয়মতান্ত্রিকভাবে মজুদ করে বেশি দামে বিক্রি করে আসছিল। এ কারণে বাজারে সিগারেটের কৃত্রিম সংকট, গুণগত মান নষ্ট ও ক্রেতাদের মধ্যে অসন্তোষ শুরু হওয়ায় অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি হয়।

পরবর্তীতে এ ধরনের সিগারেট মজুদ ও নকল ব্যান্ডরোল ব্যবহার করে বাজারজাত করার সাথে জড়িত প্রমাণ হলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ নাসীর উদ্দীন শেখ সাংবাদিকদের জানান।##

 

Facebook Comments

Posted ৮:২৪ অপরাহ্ণ | রবিবার, ১৯ জুলাই ২০২০

desh24.com.bd |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
এম আজাদ হোসেন,  সম্পাদক ও প্রকাশক    
মো: মারুফ হোসেন, বার্তা সম্পাদক
মো: ইনামুল হাসান, নির্বাহী সম্পাদক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :                

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০ ফোনঃ ০১৯৭২-৪৭০৭৮১

ই-মেইল: infodesh24@gmail.com

           
Desh24 provides you latest and the most reliable Bangla news on sports, entertainment, lifestyle, politics, technology, features and cultures.