শুক্রবার | ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

desh24.com.bd সত্যের সন্ধানে আমরা
       
সত্যের সন্ধানে আমরা

ঈশ্বরদীতে বাংলাদেশ শিক্ষক সমিতির শতবর্ষ উদযাপন

মোঃ খায়রুল বাশার মিঠু, ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

ঈশ্বরদীতে বাংলাদেশ শিক্ষক সমিতির শতবর্ষ উদযাপন

বর্নাঢ্য আয়োজনেরর মধ্য দিয়ে ঈশ্বরদীতে বাংলাদেশ শিক্ষক সমিতির শতবর্ষ উদযাপন করেছে (বিটিএ) ঈশ্বরদী উপজেলা শাখার শিক্ষকরা। সারা দেশের ন্যায় শনিবার (৬ই ফেব্রুয়ারী) সকাল ১১ টায় বাংলাদেশ শিক্ষক সমিতি ঈশ্বরদী উপজেলা শাখার নিজস্ব কার্যালয়ে কেক কেটে বিটিএ’র শতবর্ষ উদযাপন অনুষ্ঠানের উদ্বোধন করেন পাবনা ৪ আসনের মাননীয় সাংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস।

 

এসময় উপস্থিত ছিলেন ঈশ্বরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস, ঈশ্বরদী পৌরসভার মেয়র আলহাজ্ব আবুল কালাম আজাদ মিন্টু, নবনির্বাচিত মেয়র ইসাহক আলী মালিথা, ঈশ্বরদী উপজেলার নির্বাহী অফিসার পি.এম ইমরুল কায়েস, ঈশ্বরদী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সেলিম আকতার, একাডেমিক সুপারভাইজার আরিফুল ইসলামসহ বিটিএ বর্তমান ও সাবেক শিক্ষক নেতা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করে বাংলাদেশ শিক্ষক সমিতি ঈশ্বরদী উপজেলা শাখার সভাপতি জোমসেদ আলী। অনুষ্ঠান সঞ্চালনা করেন বাংলাদেশ শিক্ষক সমিতি ঈশ্বরদী উপজেলা শাখার সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান রবি। পরে বিটিএ ঈশ্বরদী উপজেলা শাখার আয়োজনে শিক্ষকরা এক বর্নাঢ্য র্্যালিতে অংশ নেন। র্্যালিটি বিটিএ’ ঈশ্বরদী শাখা কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিন করে আবার কার্যালয়ের সামনে এসে শেষ হয়। এসময় শিক্ষকদের পদচারণায় বিটিএ ঈশ্বরদী উপজেলা শাখা কার্যালয়ের সামনে আনন্দনঘন পরিবেশের সৃষ্টি হয়।

 

পরে আলোচনা অনুষ্ঠানে অংশ নিয়ে শিক্ষক নেতারা বলেন, ১৯২১ সাল থেকে শিক্ষা ও শিক্ষক – কর্মচারীদের অধিকার আদায়ে বাংলাদেশ শিক্ষক সমিতি ( বিটিএ ) ‘ র রয়েছে গৌরবােজ্জ্বল ভূমিকা । ৫২ এর ভাষা আন্দোলন , ষাটের দশকে শিক্ষা আন্দোলন , ৬৯ এর গণঅভ্যুত্থান , মহান মুক্তিযুদ্ধ , কুদরত – ই – খুদা শিক্ষা কমিশন , জাতীয় শিক্ষানীতি ২০১০ সহ দেশের ক্রান্তিকালে এ সংগঠনটি গুরুত্বপূর্ণ ভূমিকা নিবেদিতভাবে পালন করে চলেছে সংগঠনটি । এ যাবৎকাল উপজেলা থেকে শুরু করে কেন্দ্র পর্যন্ত বিভিন্ন সময়ে সভা সমাবেশ , মানব বন্ধন , বিক্ষোভ মিছিল , প্রতিকী অনশন , অবস্থান ধর্মঘট , প্রতিকী কর্মবিরতী , কলম বিরতী এবং মহাসমাবেশের মাধ্যমে শিক্ষক কর্মচারীদের অধিকার আদায়ে সােচ্ছার ছিল এখন আছে এবং ভভিষ্যতেও থাকার জন্য দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। ঈশ্বরদীতে ১৯৬৭ সালে এই সমিতি যাত্রা শুরু করে। পরবর্তী কালে বিভিন্ন নেতৃবৃন্দ ও শিক্ষক – কর্মচারীদের মাধ্যমে বাংলাদেশ শিক্ষক সমিতি ঈশ্বরদী উপজেলা শাখা অত্যন্ত শক্তিশালী ও কার্যকরী ভূমিকা পালন করছে ।

 

এ যাবৎ কালে সভাপতি হিসেবে যারা দায়িত্ব পালন করেছেন মােঃ মহিউদ্দিন , মােঃ ফসিহর রহমান , মােঃ আয়নুল হক , মােঃ ফজলুল হক এবং সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন মােঃ ইসাহক আলী , এমদাদুল হক , মােঃ আয়নুল হক । বর্তমানে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন মােঃ জোমসেদ আলী এবং সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন মােস্তাফিজুর রহমান রবি ।

Facebook Comments Box

Posted ৭:৪৩ অপরাহ্ণ | শনিবার, ০৬ ফেব্রুয়ারি ২০২১

desh24.com.bd |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
এম আজাদ হোসেন,  সম্পাদক ও প্রকাশক    
মো: মারুফ হোসেন, বার্তা সম্পাদক
মো: ইনামুল হাসান, নির্বাহী সম্পাদক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :                

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০ ফোনঃ ০১৯৭২-৪৭০৭৮১

ই-মেইল: infodesh24@gmail.com

           
Desh24 provides you latest and the most reliable Bangla news on sports, entertainment, lifestyle, politics, technology, features and cultures.