শুক্রবার | ৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

desh24.com.bd সত্যের সন্ধানে আমরা
       
সত্যের সন্ধানে আমরা

ঈশ্বরদীতে ক্ষতিপূরণের দাবিতে দোকান মালিকদের মানববন্ধন ও পথসভা

মোঃ সেলিম রেজা,ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

ঈশ্বরদীতে ক্ষতিপূরণের দাবিতে দোকান মালিকদের মানববন্ধন ও পথসভা

ঈশ্বরদীর রূপপুর মোড়ের উচ্ছেদকৃত দোকান মালিক ও ব্যবসায়ীরা ক্ষতিপূরণ ও কর্মসংস্থানের দাবীতে মানববন্ধন ও পথসভা অনুষ্ঠিত করেছে। সোমবার ঈশ্বরদী প্রেসক্লাবের সামনের সড়কে অনুষ্ঠিত মানববন্ধন ও পথসভায় সভাপতিত্ব করেন রুপপুর মোড় ব্যবসায়ী সমিতির সভাপতি জালাল উদ্দিন তপন। পাকশীর যুবলীগ নেতা আনোয়ার হোসেনের সঞালনায় পথসভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও শ্রমিক নেতা মোহাম্মদ রশীদুল্লাহ, পাকশী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রেজাউল করিম রাজা, রূপপুরের সমাজকমর্ী রেজাউল ইসলাম মহিদুল ও ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক রওশন আলম ববি।

এসময় বক্তারা বলেন, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের নিমিত্তে রূপপুর মোড়ের দীর্ঘদিনের প্রতিষ্ঠিত ১৭৮টি দোকান উচ্ছেদ করা হয়। ২০১৯ সালের ৯ই অক্টোবর দোকান উচ্ছেদের আগে একাধিকবার বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী এবং প্রকল্প পরিচালকের সাথে দোকান মালিক ও ব্যবসায়ীদের একাধিক বৈঠক হয়। এসব বৈঠকে উচ্ছেদকৃত দোকান মালিকদের ক্ষতিপূরণ প্রদান এবং বিদ্যুৎ কেন্দ্রে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে বলে প্রতিশ্রতি দেয়া হয়। কিন্তু উচ্ছেদের পর ৮ মাস অতিবিাহিত হলেও ক্ষতিপূরণ এবং কর্মসংস্থানের কোন ব্যবস্থা করা হয়নি। ভুক্তভোগী অসহায় দোকান মালিকরা করোনা পরিস্থিতিতে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছে। প্রতিশ্রিুতি অনুযায়ী অবিলম্বে ক্ষতিপূরণ প্রদান এবং প্রকল্পে কর্মসংস্থানের ব্যবস্থা গ্রহনের জন্য সভায় দাবী জানানো হয়েছে।

এব্যাপারে নির্মাণাধীন রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের প্রকল্প পরিচালক ড. শৌকত আকবরের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, মানবিক কারণে মনানীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ও মন্ত্রণালয়ের বিষযটি বিবেচনায় রয়েছে। স্বাভাবিক পরিস্থিতি স্বাভাবিক হলে এই বিষয়ে পদক্ষেপ গ্রহন করা হবে। ##

 

 

Facebook Comments

Posted ৫:১৩ অপরাহ্ণ | সোমবার, ০৬ জুলাই ২০২০

desh24.com.bd |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
এম আজাদ হোসেন,  সম্পাদক ও প্রকাশক    
মো: মারুফ হোসেন, বার্তা সম্পাদক
মো: ইনামুল হাসান, নির্বাহী সম্পাদক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :                

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০ ফোনঃ ০১৯৭২-৪৭০৭৮১

ই-মেইল: infodesh24@gmail.com

           
Desh24 provides you latest and the most reliable Bangla news on sports, entertainment, lifestyle, politics, technology, features and cultures.