সোমবার | ৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

desh24.com.bd সত্যের সন্ধানে আমরা
       
সত্যের সন্ধানে আমরা

ঈশ্বরদীতে কিন্ডারগার্টেন এসোসিয়েশনের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

অনলাইন ডেস্ক

ঈশ্বরদীতে কিন্ডারগার্টেন এসোসিয়েশনের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

করোনাভাইরাস পরিস্থিতিতে উপজেলার এক শতাধিক কিন্ডারগার্টেন প্রতিষ্ঠানসমূহ ও শিক্ষক কর্মচারীদের বাঁচাতে আর্থিক প্রণোদনাসহ বিভিন্ন দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে ঈশ্বরদী কিন্ডারগার্টেন এসোসিয়েশন।

বৃহস্পতিয়ার (১৬ জুলাই) সকালে শহরের রেলগেট চত্বরে এ কর্মসূচি পালিত হয়।

ঈশ্বরদী কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সভাপতি লুৎফর রহমানের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক রেজাউল করিম লিটন, সায়রুন-নেসা মল্লিক আইডিয়াল হাই স্কুল এন্ড কিন্ডার গার্টেনের অধ্যক্ষ  অধ্যাপক উদয় নাথ লাহিড়ী, মাতৃছায়া কিন্ডারগার্টেন এর পরিচালক শেখ মহসীন ও  সকাল প্রি-ক্যাডেট স্কুলের পরিচালক মহিদুল ইসলাম।

মানববন্ধনে শিক্ষকরা প্রধানমন্ত্রীর প্রতি বিভিন্ন দাবি বাস্তবায়নের অনুরোধ জানান। দাবিগুলো হচ্ছে- বিশেষ আর্থিক প্রনোদনা (শিক্ষক ও প্রতিষ্ঠান), সহজ শর্তে ব্যাংক লোন, আপতকালীন সংকট মোকাবেলায় সহযোগিতা, কিন্ডার গার্টেন স্কুলের সমস্যাকে জাতীয় সমস্যা হিসেবে বিবেচনা করা, প্রাথমিক শিক্ষার অবদানে কিন্ডার গার্টেনকে গুরুত্ব প্রদান ও সহজ প্রক্রিয়ায় নিবন্ধন ত্বরান্বিত করা। এসব দাবি দ্রুত বাস্তবায়নে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তারা।

বক্তারা বলেন, ঈশ্বরদী কিন্ডারগার্টেনের শিক্ষক-কর্মচারীরা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের ফি’র টাকায় বেতন পান। চার মাস যাবৎ প্রতিষ্ঠান গুলো বন্ধ। অভিভাবকদের কাছ থেকে কোনো রকম ফি তাঁরা নিতে পারছেন না। তাই কোনো শিক্ষক-কর্মচারীকেও প্রতিষ্ঠানগুলো বেতন দিতে পারছেন না। ভাড়ায় থাকা স্কুলগুলোর অবস্থা আরও বেগতিক। প্রাতিষ্ঠানিক ভাড়া, বিদ্যুৎ বিলসহ বিভিন্ন রকম বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয় প্রতিষ্ঠান প্রধানদের। করোনার কারণে স্কুল বন্ধ থাকায় অসহায় হয়ে পরা শিক্ষক ও কর্মচারীদের আর্থিক সহযোগিতা ও সহজ শর্তে ঋণ দেওয়ার জন্য সরকারের প্রতি অনুরোধ জানান। পরে উপজেলা নির্বাহী অফিসার বরাবর প্রধানমন্ত্রীর দৃষ্টি চেয়ে স্মারকলিপি দেওয়া হয়। সংগঠনের অন্যান্য নেতা ও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকারা কর্মসূচিতে অংশগ্রহণ করেন।##

 

 

 

 

Facebook Comments

Posted ৭:৫৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০

desh24.com.bd |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
এম আজাদ হোসেন,  সম্পাদক ও প্রকাশক    
মো: মারুফ হোসেন, বার্তা সম্পাদক
মো: ইনামুল হাসান, নির্বাহী সম্পাদক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :                

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০ ফোনঃ ০১৯৭২-৪৭০৭৮১

ই-মেইল: infodesh24@gmail.com

           
Desh24 provides you latest and the most reliable Bangla news on sports, entertainment, lifestyle, politics, technology, features and cultures.