শুক্রবার | ৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

desh24.com.bd সত্যের সন্ধানে আমরা
       
সত্যের সন্ধানে আমরা

ইংলিশ প্রিমিয়ারলীগে চ্যাম্পিয়ন লিভারপুল

খেলাধুলা ডেস্ক

ইংলিশ প্রিমিয়ারলীগে চ্যাম্পিয়ন লিভারপুল

ইংলিশ প্রিমিয়ারলীগের ৩১ তম রাউন্ডে মুখোমুখি হয়েছে চেলসি ও পেপ গার্দিওয়ালার ম্যানচেস্টার সিটি। কিন্তু সে ম্যাচে না থেকেও ছিলো ইয়ুর্গেন ক্লপের লিভারপুল। যেখানে হারলো ম্যানসিটি আর ৩০ বছর পর চ্যাম্পিয়ন হলো লিভারপুল।

 

বৃহস্পতিবার রাতের ম্যাচে ম্যানচেস্টার সিটিকে নিজেদের ঘরের মাঠে ২-১ গোলের ব্যবধানে হারিয়েছে চেলসি। এই জয়ে ৩১ তম রাউন্ড শেষে ফ্রাঙ্ক লাম্পার্ডথর দলের পয়েন্ট গিয়ে দাঁড়ালো ৫৪। অন্যদিকে ম্যানসিটি ৬৩ পয়েন্ট এ থমকে থাকায় ৭ ম্যাচ বাকী রেখে ৮৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থাকা অলরেডরা শিরোপা নিশ্চিত করলো।

 

স্ট্যামফোর্ড ব্রিজের ম্যাচের শুরুর দিকেই নিয়ন্ত্রণ নেয় অতিথিরা। কিন্তু সময়ের সাথে সাথে নিজেদের রক্ষণ ঠিক রেখে প্রতি আক্রমণে মনোযোগ দেয় উইলিয়ান জিরুদরা। ম্যাচের ৩৬ মিনিটের মাথায় গিয়ে স্বাগতিকদের উল্লাসে ভাসায় ক্রোয়েশিয়ান বংশদ্ভূত মার্কিন ফুটবলার ক্রিস্টিয়ান পৌলিসিচ। ১-০ গোলে প্রথমার্ধ শেষ হয়।

 

দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে বেলজিয়ান মিডিফিল্ডার ডি ব্রুইনা ম্যাচে সমতা ফেরায়। গার্দিওয়ালার শিষ্যরা ম্যাচে বলের নিয়ন্ত্রণ রাখলেও কার্যকরী আক্রণে এগিয়ে ছিলো লাম্পার্ড বাহিনী। ৭৭ মিনিটে ব্রাজিলিয়ান হোল্ডিং মিডফিল্ডার ফারনানদিনহো সিটির বক্সে হ্যান্ডবল করলে পেনাল্টির সিদ্ধান্ত দেয় রেফারি। স্পটকিকে উইলিয়ান বল জালে জড়ানোর সাথে সাথে উল্লাসে মেতে পড়ে চেলসি সমর্থকরা। সেই সাথে অলরেড ভক্তরাও।

 

১০ জনে পরিণত হওয়া সিটি বাকী সময় গোল পরিশোধ করতে ব্যর্থ হলে ৩০ বছর পর ইয়ুর্গেন ক্লপের অধীনে প্রিমিয়ারলীগের শিরোপা জিতলো লিভারপুল।

 

সর্বশেষ লিভারপুল চ্যাম্পিয়ন হয়েছিলো ১৯৮৯-১৯৯০ মৌসুমে। এরপর মাঝের অনেকটা সময় অপেক্ষা আর অপেক্ষা। ১৮৯২ সালে প্রতিষ্ঠিত হওয়া এই ঐতিহ্যবাহী ক্লাবকে ১৯ তম প্রিমিয়ারলীগ শিরোপার জন্য অপেক্ষা কর‍তে হয়েছে ৩০ বছর।

 

 

 

Facebook Comments

Posted ৫:২৪ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৬ জুন ২০২০

desh24.com.bd |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
এম আজাদ হোসেন,  সম্পাদক ও প্রকাশক    
মো: মারুফ হোসেন, বার্তা সম্পাদক
মো: ইনামুল হাসান, নির্বাহী সম্পাদক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :                

শ্রীসদাস লেন,বাংলাবাজার , ঢাকা-১১০০ ফোনঃ ০১৯৭২-৪৭০৭৮১

ই-মেইল: infodesh24@gmail.com

           
Desh24 provides you latest and the most reliable Bangla news on sports, entertainment, lifestyle, politics, technology, features and cultures.